আড়াই কোটি করোনার টিকাদান সম্পন্ন

আড়াই কোটি করোনার টিকাদান সম্পন্ন

http://lokaloy24.com
http://lokaloy24.com

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৬৩৬ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ৯৫ হাজার ৩২৭ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৫ লাখ ৮২ হাজার ২৮২ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩২ লাখ ৬৮ হাজার ১১৩ ডোজ।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৯ লাখ ১০ হাজার ৬৮২ এবং নারী ৪১ লাখ ৮৭ হাজার ৯৫৪ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫২ লাখ ৬৯ হাজার ৮৯৭ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২৮ হাজার ৭৩৯ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩২ লাখ ৯৫ হাজার ১৭২ এবং নারী ১৯ লাখ ৭৪ হাজার ৭২৫ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১৫ হাজার ৫১০ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১৩ হাজার ২২৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। এদিকে ঢাকার ৭টি কেন্দ্রে এ পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৮১ হাজার ৫৬০ এবং নারী ১৩ হাজার ৭৬৯ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১ হাজার ৫১৭ জন প্রথম ডোজ এবং ৪৩ হাজার ৮১০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৪ হাজার ৩১২ এবং নারী ৭ হাজার ২০৫ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৩৭ হাজার ২৪৮ জন পুরুষ এবং নারী ৬ হাজার ৫৬২ জন।

চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ ১৯ জুন থেকে শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে গণ টিকাদান কর্মসূচিতে পুরুষ ৫৮ লাখ ২০ হাজার ৭৪৮ এবং নারী ৪৭ লাখ ৬১ হাজার ৫৩৪ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৯১ লাখ ৫০ হাজার ৩৫৩ জন প্রথম ডোজ এবং ১৪ লাখ ৩১ হাজার ৯২৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৫০ লাখ ৫ হাজার ৪১৭ এবং নারী ৪১ লাখ ৪৪ হাজার ৯৩৬ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৮ লাখ ১৫ হাজার ৩৩১ জন পুরুষ এবং নারী ৬ লাখ ১৬ হাজার ৫৯৮ জন।

এ ছাড়া ১৩ জুলাই থেকে দেশের সিটি করপোরেশনগুলোতে মডার্নার টিকা দেওয়া শুরু হয়েছে। এ পর্যন্ত এই টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ১৭ লাখ ৪১ হাজার ৬৩৫ এবং নারী ১২ লাখ ২৬ হাজার ৪৭৮ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ২৫ লাখ ১১ হাজার ৭৮৫ জন প্রথম ডোজ এবং ৪ লাখ ৫৬ হাজার ৩২৮ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ১৪ লাখ ৬০ হাজার ৮৯১ এবং নারী ১০ লাখ ৫০ হাজার ৮৯৪ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ২ লাখ ৮০ হাজার ৭৪৪ জন পুরুষ এবং নারী ১ লাখ ৭৫ হাজার ৫৮৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ৬৫ লাখ ৪ হাজার ৬১০ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৩ কোটি ৬০ লাখ ৮৩ হাজার ৯৮৮ এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৪ লাখ ২০ হাজার ৬২২ জন নিবন্ধন করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com