আল্লামা আনোয়ার শাহ’র মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

আল্লামা আনোয়ার শাহ’র মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

আল্লামা আনোয়ার শাহ’র মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
আল্লামা আনোয়ার শাহ’র মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

ইসলাম ডেস্কঃ কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতীব, বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক)’র সহসভাপতি আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় তিনি বলেন, আল্লামা আনোয়ার শাহ’র মৃত্যুতে জাতি একজন ইসলামি চিন্তাবিদকে হারিয়েছেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি।

রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার বিকেল ৫টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভার্থী রেখে গেছেন।

উল্লেখ্য আল্লামা আযহার আলী আনোয়ার শাহ কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব। দীর্ঘদিন সিলেটের হজরত শাহজালাল দর্গা মসজিদের খতিব হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন। দেশ-বিদেশে রয়েছে তার হাজার হাজার ছাত্র ও ভক্ত।

কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র (বেফাক) সহ-সভাপতি, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ-এর মহাপরিচালক ছিলেন তিনি।

প্রাজ্ঞ আলেম, সুবক্তা, চমৎকার কোরআন তেলাওয়াত ও মুফাসসিরে কোরআন হিসেবে মাওলানা আনোয়ার শাহ দেশব্যাপী পরিচিত ছিলেন। উপমহাদেশের বিখ্যাত হাদিসবিশারদ ও আধ্যাত্মিক আলেম ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মাওলানা আতহার আলীর (রহ.) সন্তান ছিলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com