সংবাদ শিরোনাম :
আলবেনিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬

আলবেনিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬

আলবেনিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬
আলবেনিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্কঃ ইউরোপের দরিদ্র দেশ আলবেনিয়ায় একটি ভূমিকম্প আঘাত হেনেছে। যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ৪। গত কয়েক দশকের মধ্যে এটিই দেশটিতে সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প।

স্থানীয় সময় মঙ্গলবার ভোরের রাজধানী তিরানাসহ সংলগ্ন এলাকায় এ কম্পন অনুভূত হয়। এতে এখন পর্যন্ত অন্তত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে, আলবানিয়ায় মঙ্গলবার ভোররাতে শক্তিশালী ভূকম্পন অনুভূত হয়। কম্পনের উপকেন্দ্র ছিল রাজধানী তিরানা থেকে ৩০ কিলোমিটার উত্তর-পশ্চিমে এবং মাটি থেকে ১০ কিলোমিটার গভীরে। কম্পনের কারণে বহুতল ছেড়ে আতঙ্কে রাস্তায় নেমে আসেন মানুষজন। কম্পনের জেরে কয়েকটি বাড়িতে ফাটল দেখা গেছে।

প্রতিরক্ষা দফতরের একজন মুখপাত্র জানিয়েছেন, থুমানে নামের উত্তরাঞ্চলীয় একটি গ্রামে ভবনের ধ্বংসস্তূপের মধ্যে দুই নারীর মরদেহ পাওয়া গেছে। কারবিন শহরের একটি ভবনে কম্পনের তাণ্ডবে আতঙ্কিত লোকজনের হুড়োহুড়ির ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। দুরেস এলাকায় একটি ধসে পড়া ভবনে একজনের মরদেহের সন্ধান মিলেছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত দুরেস এলাকায় ধ্বংসস্তূপের নিচে আটকেপড়া লোকজনকে উদ্ধারে দমকল বাহিনীর পাশাপাশি সেনাসদস্যরাও স্থানীয়দের সহায়তা করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com