আর্জেন্টিনাকে কাঁদানো সেই গোলটাই বিশ্বকাপ সেরা

আর্জেন্টিনাকে কাঁদানো সেই গোলটাই বিশ্বকাপ সেরা

আর্জেন্টিনাকে কাঁদানো সেই গোলটাই বিশ্বকাপ সেরা

খেলাধুলা ডেস্ক : ম্যাচের (বিশ্বকাপে আর্জেন্টিনা-ফ্রান্সের শেষ ষোলোর ম্যাচ) তখন ৫৭ মিনিটের খেলা চলছিল। বাঁ-পাশ থেকে তড়িৎ আক্রমনে উঠে লম্বা ক্রস করলেন ফ্রান্সের হের্নান্দেজ। আর্জেন্টিনার ডি-বক্সে কেউই ধরতে পারলেন না বলটা। আর্জেন্টিনার ডিফেন্ডাররাও নয়, ফ্রান্সের আক্রমনেভাগে ফুটবলাররাও নয়। বল চলে গেল ডি-বক্সের বাইরে থাকা বেঞ্জামিত পাভার্ডের সামনে।

 

এমন পরিস্থিতিতে সাধারণত বল ধরে নতুন করে আক্রমনের সূচনা করতে চায় খেলোয়াড়রা। মনে হচ্ছিল বল ধরে ডি-বক্সে সুবিধাজনক স্থানে থাকা কারো উদ্দেশ্যে পাঠাবেন পাভার্ড। কিন্তু সেটা না করে গতিতে থাকা বলেই পা চালিয়ে দিলেন। পাভার্ডের বুলেট গতির এই শট আর্জেন্টিনার গোলবারের কোন দিয়ে ঢুকে গিয়েছিল জালে।

 

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলের লড়াইয়ে এই শটটা তীরের মতোই গিয়ে বিদ্ধ করেছিল আর্জেন্টাইনা ভক্তদের হৃদয়ে। কারণ ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল হজম করার পর ৪১ মিনিটে ডি মারিয়ার গোলে ম্যাচে সমতায় ফিরেছিল আর্জেন্টিনা। ৪৮ মিনিটে মার্কাদোর গোল ২-১ তে এগিয়েও গিয়েছিল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু ৫৭ মিনিটে পাভার্ডের ওই গোলটা আর এগিয়ে থাকতে দেয়নি মেসিদের। পাভার্ডের গোলে ২-২ তে সমতায় ফিরে ফ্রান্স। শেষ পর্যন্ত ফরাসিরা ৪-৩ গোলে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে উঠে যায়। আর্জেন্টিনা ছিটকে পড়ে বিশ্বকাপ থেকে।

 

আর্জেন্টিনাকে কাঁদানো পাভার্ডের ওই গোলটাই বিশ্বকাপের সেরা গোল নির্বাচিত হয়েছে। দর্শক ও বিশেষজ্ঞদের ভোটে রাশিয়া বিশ্বকাপের সেরা গোলের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছে পাভার্ডের ওই গোলটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com