আম্ফান নি‌য়ে আবহাওয়া অফিসের সর্ব‌শেষ বিজ্ঞ‌প্তি

আম্ফান নি‌য়ে আবহাওয়া অফিসের সর্ব‌শেষ বিজ্ঞ‌প্তি

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  রাতভর তাণ্ডব চালিয়ে ঘূর্ণিঝড় আম্ফান এখন অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকালের দিকে স্থল নিম্নচাপে পরিণত হয়ে আরো উত্তর–উত্তরপূর্ব দিকে সরে গেছে ঘূর্ণিঝড় আম্ফান। স্থল নিম্নচাপে পরিণত হয়ে আম্ফান বৃহস্পতিবার সকাল ৯টায় দিকে রাজশাহী-পাবনা অঞ্চলে অবস্থান করছিল। এটি আরো উত্তর–উত্তরপূর্ব দিকে সরে যাবে।

বৃহস্পতিবার সকাল ৯টায় আম্ফান নিয়ে সর্বশেষ বিশেষ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে যাওয়ায় মোংলা, পায়রা সমুদ্রবন্দরসহ যেসব এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ও ৯ নম্বর বিপদ সংকেত ছিল, সেটি তুলে ফেলা হয়েছে। তার পরিবর্তে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আম্ফানের আঘাতে সাতক্ষীরা, পটুয়াখালী, ভোলাসহ উপকূলীয় এলাকায় অসংখ্য ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এসব স্থানে আম্ফানের আঘাতে একাধিক মানুষের প্রাণহানি হয়েছে বলে জানা গেছে। তবে পটুয়াখালীসহ অন্যান্য স্থানে এখনও সাগর উত্তাল রয়েছে।

ঝড়ো হাওয়ার সতর্কতায় বলা হয়, ঘূর্ণিঝড় অতিক্রমকালে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও চট্টগ্রাম জেলাসমূহ এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলোতে ভারী থেকে অতিভারী বর্ষণসহ দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com