আম্ফানের গতি হতে পারে ঘণ্টায় ২০০ কিলোমিটার

আম্ফানের গতি হতে পারে ঘণ্টায় ২০০ কিলোমিটার

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  ঘূর্ণিঝড় ‘আম্ফান’ অবস্থান করছে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এলাকায়। ঘূর্ণিঝড়টি উত্তর দিকে অগ্রসর ও ঘনীভূত হচ্ছে। যেটি ক্রমশই গতি বেড়ে ভয়াবহ হচ্ছে। ঘূর্ণিঝড়টি ঘণ্টায় সর্বোচ্চ ২০০ কিলোমিটার পর্যন্ত গতি হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া দফতর।

এক বিবৃতিতে ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, ওড়িশার পারাদ্বীপ থেকে ৯৮০ কিলোমিটার দক্ষিণে এবং পশ্চিমবঙ্গের দীঘা উপকূল থেকে ১১৩০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অবস্থানকারী এই ঘুর্ণিঝড় পরবর্তী ১২ ঘণ্টায় মারাত্মক আকার ধারণ করতে পারে। সোম ও মঙ্গলবার শক্তি বেড়ে এটি ঘণ্টায় কমপক্ষে ১৭০ থেকে ১৮০ কিলোমিটার গতি হতে পারে।

এদিকে দেশের আবহাওয়া দফতরের রোববার মধ্যরাতের বিশেষ বুলেটিনে জানানো হয়েছে, চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১২৭৫, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১২১০, মোংলা সমুদ্র বন্দর থেকে ১২০০ এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১১৮০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল ঘূর্ণিঝড় ‘আম্ফান’।

এটি শিগগিরই আরো ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পায়ে। পরবর্তীতে দিক পরিবর্তন করে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে ১৯ মে (মঙ্গলবার) শেষরাত থেকে ২০ মে (বুধবার) বিকেল/সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com