আমেরিকায় কল সেন্টার খুলে প্রতারণার দায়ে ২১ ভারতীয়ের ২০ বছরের জেল!

আমেরিকায় কল সেন্টার খুলে প্রতারণার দায়ে ২১ ভারতীয়ের ২০ বছরের জেল!

আমেরিকায় কল সেন্টার খুলে প্রতারণার দায়ে ২১ ভারতীয়ের ২০ বছরের জেল!

আন্তর্জাতিক ডেস্ক : ভুয়া সরকারি সংস্থার নাম করে কয়েক লক্ষ কোটি টাকার প্রতারণার অভিযোগে ২১ জন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ।

কলসেন্টার থেকে সরকারি সংস্থার নাম করে একাধিক মার্কিন প্রবীন নাগরিককে সর্বস্বান্ত করার চক্র চালাত এই কলসেন্টারটি। ভারতের আহমেদাবাদ থেকে মার্কিন একটি সংস্থার সহযোগিতায় এই প্রতারণাচক্রটি চলত। বেছে বেছে মার্কিন প্রবীণ নাগরিক এবং শরণার্থীদের টার্গেট করতো তারা। ‌‌

একাধিক অর্থনৈতিক সংস্থার নামে লাভ পাইয়ে দেয়ার নাম করে টার্গেট করা হত প্রবীণ নাগরিকদের। একাধিক সরকারি সংস্থার নামে তাদের আস্থা অর্জন করতেন কল সেন্টারের কর্মীরা। তার পর কিস্তিতে পেমেন্টের সুযোগ দেওয়ার নাম করে সুদক্ষ কৌশলে ডেবিট কার্ডের নাম জেনে নিতেন তারা।

এমনকি মিথ্যে কথা বলে প্রবীণ নাগরিকদের কাছ থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের একাধিক তথ্য হাতিয়ে নিতেন তারা। ২০১২ সাল থেকে এই প্রতারণা চক্র কাজ করে যাচ্ছিল। ২০১৬ সাল পর্যন্ত টানা একাধিক মার্কিন প্রবীণ নাগরিক এবং শরণার্থীদের টার্গেট করে কয়েক লক্ষ কোটি টাকা প্রতারণা করেছে তারা।

মার্কিন পুলিশের কাছে একই ধরনের একাধিক প্রতারণার অভিযোগ জমা পড়ার পরেই শুরু হয় তদন্ত। তখনই তদন্তকারীদের হাতে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য।

জানা যায়, ভারতের আহমেদাবাদের একটি কলসেন্টারের সঙ্গে জোট বেঁধে আমেরিকা জুড়ে এই প্রতারণা চক্রটি চালাতো তারা। একাধিক ভারতীয় কাজ করতেন আমেরিকার সেই কলসেন্টারটিতে। এই ঘটনায় ২১ জন ভারতীয়কে গ্রেপ্তার করে মার্কিন পুলিশ। তাদের সকলকেই প্রতারণার অভিযোগে ৪ থেকে ২০ বছর পর্যন্ত কারাদণ্ডের সাজা দিয়েছে মার্কিন আদালত। এদের মধ্যে কয়েকজনকে সাজা শেষের পর ভারতে ফেরত পাঠিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন আমেরিকার অ্যাটর্নি জেনারেল জেফ সেসনস। এসব প্রতারকদের আর আমেরিকায় স্থান দিতে চায় না তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com