আমার মা ছিলেন আসল গেরিলা: প্রধানমন্ত্রী

আমার মা ছিলেন আসল গেরিলা: প্রধানমন্ত্রী

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার মা এমন গেরিলা ছিলেন, পাকিস্তানিরা কিন্তু তাকে ধরতে পারে নি। এমনকি কোন রিপোর্ট লিখতে পারে নাই তার নামে। তিনি ছিলেন আসল গেরিলা।

 

লোকালয় ডেস্ক : বুধবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উদযাপিত কালে  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিকভাবে আমার মা যে কত দৃঢ় চিত্তের ছিলেন, তিনি রাজনীতিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের জন্য কাজ করে গেছেন। বাব যখন ৬ দফা দাবি পেশ করলেন তারপর তাকে জেলখানায় নিয়ে যাওয়া হলো।

 

 

আমাদের বাড়ির সামনে পহাড়া দেয়ার জন্য তখন আইবি ছিল, ‘আমার মা তাদের চোখ ফাঁকি দিয়ে আজিমপুর কলনীতে গিয়ে ছাত্র নেতাদের সাথে বৈঠক করতেন। তখন আমার আব্বা কারাগারে বসে যে নির্দেশনা গুলো দিতেন, যে স্লোগান গুলো দিতেন মা ছাত্র নেতাদের কাছে তা পৌঁছে দিতেন’।

কিন্তু সেই সময় ইন্টিলিজেন্সের লোকরা এই খবরটা জানতে পারেননি। এর আরেকটা প্রমান পেয়েছি এসবি কাছে রিপোর্ট দেখতে গিয়ে দেখলাম আমার আব্বার বিরুদ্ধে ৪৭ ফাইল। আমার মা যে গেরিলার বেশে এমন করে যেতেন, এই নির্দেশনা গুলো দিতেন ওই রিপোর্ট গুলোতে আমি খুঁজে পাইনি।

এই দেশের স্বাধীনতায় আমার মা’র আবদান অনেক। আমার মা ছিলেন আসল গেরিলা। তিনি আন্দোলনটাকে গড়ে তুলেছেন।আন্দোলন কিভাবে করতে হবে এটা আমার মা’র কাছ থেকে শেখা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com