আন্দোলন নস্যাৎ করতে বিএনপিকে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছে সরকার: ফখরুল

আন্দোলন নস্যাৎ করতে বিএনপিকে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছে সরকার: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : শিক্ষার্থীদের আন্দোলন নস্যাৎ করতে বিএনপিকে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছে সরকার। এমন অভিযোগ করে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজধানীতে শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে সরকারের ইন্ধনে। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

উদ্ভূত পরিস্থিতিতে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ডাকা জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক এবং তাতে ইতোমধ্যেই সমর্থন জানিয়েছে বিএনপি। কিন্তু বিএনপি কোনো ধরনের সহিংসতাকে সমর্থন করে না এবং ধানমণ্ডিসহ বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের আন্দোলনে যে হামলা হয়েছে তা সরকারের পূর্ব পরিকল্পিত বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ছাত্ররা অভিযোগ করেছে যে, সম্পূর্ণ বিনা উসকানিতে ধানমণ্ডিতে আওয়ামী লীগের অফিস থেকে ছাত্রলীগ, যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা নিরস্ত্র ছাত্র-ছাত্রীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। পূর্ব পরিকল্পিতভাবেই এসব সন্ত্রাসীরা হেলমেট পরে আগ্নেয়াস্ত্র, রাম দা, লাঠিসোটা নিয়ে কোমলমতি ছাত্রদের রক্তাক্ত, ক্ষতবিক্ষত, গুরুতর জখম করেছে। আমরা এই ধরনের কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যেরও প্রতিবাদ জানানো হয় এই সংবাদ সম্মেলনে।

বিএনপির মহাসচিব বলেন, সরকার সুপরিকল্পিতভাবে এই আন্দোলনকে নস্যাৎ করার জন্য বিএনপিকে জড়িয়ে মিথ্যা কথা বলছে। বরং সরকার ও সরকার দলীয় সন্ত্রাসীরা আজ যে ন্যাক্কারজনক সন্ত্রাসী কার্যকলাপ সাধারণ ছাত্র-ছাত্রীর ওপর চালিয়েছে, একইভাবে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের ওপরও একইভাবে সন্ত্রাসী আক্রমণ চালিয়ে ছিল এটা তারই ধারাবাহিকতা।

যৌক্তিক আন্দোলনকে রাজনৈতিকভাবে ভিন্ন খাতে না নেওয়ারও আহ্বান জানান বিএনপির মহাসচিব।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন।

এরপর থেকে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। তারা যানবাহন ও চালকের লাইসেন্স তল্লাশি করছে। কোনো অনিয়ম পেলে নিয়ে যাচ্ছে পুলিশের কাছে মামলা করার জন্য। তারা ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ ইত্যাদি স্লোগান দিচ্ছে।

শনিবারও রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়ক চাই- এর দাবিতে বিক্ষোভ করেছে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com