সংবাদ শিরোনাম :
নতুন ব্রিজ থেকে ৪ কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার নতুন ব্রিজ থেকে ৪ কেজি গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার চোরচক্রের গডফাদার রিপন ও তার সহযোগিকে সনাক্ত করা হয়েছে চীফ জুডিসিয়াল আদালতের সামন থেকে আরও একটি মোটর সাইকেল চুরি আজমিরীগঞ্জে সিএনজি স্ট্যান্ড দখল নিয়ে দুই দলের ধাওয়া পাল্টা ধাওয়া আজমিরীগঞ্জে গাঁজাসহ টমটম চালক আটক লাখাইয়ে ডাকাতি মামলার আসামি চট্টগ্রামে গ্রেপ্তার বানিয়াচংয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পাখি শিকার ও পাচারের লিখিত অভিযোগ অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়ল অর্ধশতাধিক ছাত্রী! হবিগঞ্জে স্কুল মাঠে পুকুর খনন নিয়ে ফেসবুকে উত্তাপ, অবস্থান জানাল প্রশাসন লোকাল জার্সিকে অ্যাডিডাসের বলে বিক্রি করার দায়ে ইজি ফ্যাশনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা
আজ থেকে মডার্নার টিকাদান শুরু

আজ থেকে মডার্নার টিকাদান শুরু

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:করোনাভাইরাস প্রতিরোধে ঢাকাসহ দেশের সিটি করপোরেশন এলাকায় আজ মঙ্গলবার থেকে যুক্তরাষ্ট্র থেকে আনা মডার্নার টিকা প্রয়োগ করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক অধ্যাপক ডা: শামসুল হক জানান, রাজধানীর ৪৭টি কেন্দ্রসহ দেশের ১২সিটি করপোরেশন এলাকায় দেয়া হবে মডার্নার টিকা। পাশাপাশি রাজধানীর ৭ কেন্দ্রে চলবে ফাইজারের টিকাদান।

তিনি বলেন, এখন ঢাকার সাতটি কেন্দ্রে প্রবাসীদের ফাইজারের টিকা দেয়া হচ্ছে। প্রবাসীরা ঢাকা ছাড়াও দেশের বাকি সিটি করপোরেশন এলাকা থেকে মডার্নার টিকা নিতে পারবেন। পাশাপাশি সাধারণ নাগরিকরাও মডার্নার টিকা নিতে পারবেন।

এ দিকে দেশের নির্ধারিত বিভিন্ন এলাকায় পৌঁছে গেছে মডার্না ও চীনের সিনোফার্মের টিকা। কোনো কোনো এলাকায় সোমবার থেকে সিনোফার্মের টিকা প্রয়োগ শুরু হয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে পাওয়া মডার্নার ১৮০০ ডোজ টিকা রাজশাহীতে পৌঁছেছে। গত রোববার সন্ধ্যায় একটি ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে রাজশাহীতে টিকাগুলো এসে পৌঁছায়। পরে সেগুলো ইপিআর সেন্টারের কোল্ড স্টোরেজে সংরক্ষণ করা হয়।

রাজশাহীর সিভিল সার্জন ডা: কাইয়ুম তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তৃতীয় দফায় রাজশাহীতে যুক্তরাষ্ট্র থেকে পাওয়া মডার্নার ১ হাজার ৮০০টি ভায়াল এসেছে। একেকটি ভায়াল থেকে ১০ জন টিকা নিতে পারবেন। এ হিসাবে মোট ১৮ হাজার মানুষকে টিকা দেয়া সম্ভব হবে। এর আগে রাজশাহীতে দ্বিতীয় দফায় টিকা এসেছিল ৩১ হাজার ২০০টি, যা নিবন্ধিত ব্যক্তিদের দেয়া হচ্ছে।

তিনি আর জানান, ১৩ জুলাই থেকে মহানগরী এলাকায় মডার্নার টিকা দেয়া হবে। এ ছাড়া চীনের সিনোফার্মের টিকা দেয়া হবে জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com