আজমিরীগঞ্জে বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরন

আজমিরীগঞ্জে বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরন

আজমিরীগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ আজমিরীগঞ্জে ৫ নং শিবপাশা ইউনিয়নে বন্যার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরন করা হয় গত ২৪ জুলাই ২০২০ খ্রিঃ শুক্রবার সকাল ১০.৩০ ঘটিকা আজমিরীগঞ্জ উপজেলার আশ্রয়কেন্দ্র শিবপাশা উচ্চ বিদ্যালয়ের মাঠে ১০০ জন বন্যার্ত পরিবারগুলোর মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১কেজি চিনি, ১লিঃ সয়াবিন তেল, ৫০০ গ্রাম নুডলস সহ ১০ টি আইটেম সমৃদ্ধ শুকনো খাবারের প্যাকেজ বিতরণ করেন হবিগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এডভোকেট আব্দুল মজিদ খান।
ত্রাণ সামগ্রী বিতরণ কালে আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মর্তুজা হাসান, উপজেলা নির্বাহী অফিসার, জেলা পরিষদের সদস্য নজমুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আলী আমজাদ তালুকদার, সাবেক চেয়ারম্যান তকছির মিয়া, পিআইও মোহাম্মদ আলী সহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ত্রাণ সামগ্রী বিতরণ কালে এমপি মজিদ খান বলেন, দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। আওয়ামী লীগ সরকার সব সময় জনগনের কল্যাণে কাজ করে। আমি জননেত্রী শেখ হাসিনা”র প্রতিনিধি হিসেবে এলাকায় ঘুরে ঘুরে মানুষের খোঁজ খবর ও ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছি। আমি চাই এলাকার সুখে-শান্তিতে থাকুক। আমরা যেকোনো ধরনের সংকটের মুখোমুখি হতে পারি, কিন্তু আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে যাতে বন্যার কারণে মানুষের ক্ষতি না হয়।
আজ শুক্রবার সকালে আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা উচ্চ বিদ্যালয় মাঠে ১০০টি বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কালে এমপি মজিদ খান এসব কথা বলেন।
এমপি আব্দুল মজিদ খান আরো বলেন, পাহাড়ি বা হাওর এলাকা বা দেশের উঁচু জায়গায় বন্যার পানি ধীরে ধীরে নিচু এলাকায় নেমে আসবে যার ফলে দেশের নিম্ন ব্যাপক বন্যার সৃষ্টি হতে পারে।
এটিকে বন্যার প্রাকৃতিক নিয়ম হিসেবে উল্লেখ করে তিনি বলেন, বন্যা কিছু আশীর্বাদও নিয়ে আসে। এটি প্রাকৃতিকভাবে জমির উর্বরতা এবং ভূগর্ভস্থ পানি রিচার্জ করতেও সাহায্য করে।
প্রতিবার বন্যার পর দেশের খাদ্য উৎপাদন ভাল হয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে যাতে বন্যায় মানুষের ক্ষতি না হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com