সংবাদ শিরোনাম :
আজমিরীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে পৃথক অভিযানে ৫ টি ড্রেজার মেশিন ধ্বংস, ১ জনের কারাদণ্ড

আজমিরীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে পৃথক অভিযানে ৫ টি ড্রেজার মেশিন ধ্বংস, ১ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি- আজমিরীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনে পৃথক পৃথক অভিযানের অংশ হিসেবে শিবপাশায় ৩ টি ড্রেজার মেশিন ও ৫ হাজার মিটার পাইপ জব্দ ও ধ্বংস করেন। এ ছাড়া জড়িত এক জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মতিউর রহমান খাঁনের ভ্রাম্যমাণ আদালত। এদিকে আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের শুক্রীবাড়ি গ্রাম সংলগ্ন এলাকায় কুশিয়ারার শাখা নদীর তলদেশ থেকে বালু উত্তোলন ও সরবরাহের কারণে অভিযান চালিয়ে ২ টি ড্রেজার মেশিন ও ৫’শ ফুট পাইপ জব্দ ও ধ্বংস করেন, সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাস।

lokaloy24.com

জানা যায়,
আজমিরীগঞ্জের শিবপাশায় বেশ কিছুদিন ধরে ড্রেজার মেশিনের মাধ্যমে অবৈধভাবে উত্তোলন করে বিভিন্ন লোকজনের নিকট প্রতি ঘনফুট হিসেবে বালু বিক্রি করে আসছে একটি অসাধুচক্র। এরই ধারাবাহিকতায় গোপনসূত্রে খবর পেয়ে গতকাল সোমবার দুপুর অনুমানিক দেড়টায় শিবপাশা ইউনিয়নের পশ্চিমভাগ এলাকায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মতিউর রহমান খান এর নেতৃত্বে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
অভিযানে অবৈধ উপায়ে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের কাজে লিপ্ত থাকায় বানিয়াচংয়ের মন্দরী গ্রামের বাসিন্দা মোঃ নাগর উল্লাহ’র পুত্র নজরুল ইসলাম (৪০) কে হাতেনাতে গ্রেফতার করা হয়। পর গ্রেফতারকৃত মোঃ নজরুল ইসলাম কে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুসারে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। একই সময় বালুমাটি উত্তোলনে ব্যবহৃত ০৩ টি ড্রেজার মেশিন ও ৫,০০০ মিটার পাইপ জব্দ ও ধ্বংস করা হয়। সহযোগিতা করেন, থানার এস আই ইকবালের নেতৃত্বে একদল পুলিশ।
এদিকে, আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের শ্রক্রীবাড়িতে একই এলাকার কুশিয়ারার শাখা নদীর তলদেশ থেকে বেশ কিছুদিন ধরে ড্রেজার মেশিনের মাধ্যমে উত্তোলন করে লোকজনের নিকট প্রতি ঘনফুট হিসেবে বালু বিক্রি করে আসছিল একটি অসাধুচক্র। গোপনসূত্রে খবর পেয়ে গতকাল সোমবার বিকাল অনুমানিক ৪ টায় অভিযান চালায় সহকারী কমিশনার ( ভূমি) উত্তম কুমার দাস। সহযোগিতা করেন, আজমিরীগঞ্জ থানার পুলিশ। এ সময় অভিযান চালিয়ে ২ টি ড্রেজার মেশিন ও ৫’শ ফুট পাইপ সহ সরঞ্জামাদি জব্দ ও ধ্বংস করা হয়।
এদিকে আজমিরীগঞ্জের বদলপুরের পাহাড়পুর বাজার সংলগ্ন কুশিয়ারার কালনী নদীর তলদেশ থেকে বেশ কিছুদিন ধরে ড্রেজার মেশিনের মাধ্যমে উত্তোলন করে পার্শ্ববর্তী সুনামগঞ্জের শাল্লার প্রতাপপুর গ্রাম এলাকায় ভিটা নির্মাণ করে আসছে একটি অসাধুচক্র। গতকাল সোমবার সকাল অনুমানিক ১১ টায় বালু উত্তোলনের উদ্যোগ নেয় ওই অসাধুচক্রের লোকজন। গত রবিবার আজমিরীগঞ্জ পৌর এলাকার সমীপুর ( কুমারহাটি) গ্রামের অদূরে অভিযানের খবর পেয়ে ড্রেজার মেশিন নিয়ে সটকে পরে চক্রের সদস্যরা। এ ব্যাপারে বদলপুর ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা আব্দুস সালাম জানায়, বিষয়টি আমার জানা নেই।তবে খোঁজ খবর নিয়ে দেখছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com