আগামীকাল দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

আগামীকাল দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

আগামীকাল দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা।

নিজস্ব প্রতিনিধি : নিরাপত্তার কারণ দেখিয়ে আগামীকাল বৃহস্পতিবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ বুধবার, ১ আগস্ট রাতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের এ খবর নিশ্চিত করেছেন।

সড়কে সহপাঠী নিহতের বিচারের দাবিতে এবং নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে টানা চার দিন ধরে শিক্ষার্থীদের বিক্ষোভের প্রেক্ষাপটে এমন সিদ্ধান্ত জানালো শিক্ষামন্ত্রাণালয়। এ বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘উদ্ভুত পরিস্থিতিতে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কাল দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থকবে।’

প্রসঙ্গত, গত ২৯ জুলাই, রোববার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের সড়কে আবদুল্লাহপুর থেকে মোহাম্মদপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাসের চাপায় ঘটনাস্থলেই মৃত্যু হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম।

ওই ঘটনায় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। সহপাঠী নিহতের ঘটনার পর কলেজ শিক্ষার্থীরা ওই দিন বেশ কয়েক ঘণ্টা বিমানবন্দর সড়ক আটকে বিক্ষোভ দেখায়। ঘটনার পর দুই শিক্ষার্থী নিহতের বিষয়ে সাংবাদিকদের কাছে হাসি মুখে কথা বলায় নৌমন্ত্রীর পদত্যাগের দাবিতে পরদিন ফের রাস্তায় নামে শিক্ষার্থীরা।

গোটা রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা ঘাতক চালক-হেল্পারদের বিচার দাবি ও নৌমন্ত্রীর পদত্যাগ দাবিসহ মোট ৯ দফা দাবিতে সোমবার থেকে টানা অবরোধ করে আসছে। আজও দিনভর তারা বিক্ষোভ-অবরোধ অব্যাহত রেখেছে এবং আগামীকালও তারা এই কর্মসূচিতে নামার ঘোষণা দিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com