আইসিসি বোলিং র‍্যাংকিংয়ে ৮ জনই স্পিনার!

আইসিসি বোলিং র‍্যাংকিংয়ে ৮ জনই স্পিনার!

আইসিসি বোলিং র‍্যাংকিংয়ে ৮ জনই স্পিনার!
আইসিসি বোলিং র‍্যাংকিংয়ে ৮ জনই স্পিনার!

খেলাধুলা ডেস্কঃ ক্রিকেট দুনিয়ায় স্পিনারদের দাপট অব্যাহত রয়েছে। বিশেষ করে লেগ স্পিনাররা বাজিমাত করছেন বর্তমান সময়ে। এই যেমন সর্বশেষ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ১০ বোলারের ৮ জনই স্পিনার। আবার শীর্ষ পাঁচ বোলারের সবাই লেগ স্পিনার!

শ্রীলঙ্কা বনাম ইংল্যান্ডের মধ্যকার একমাত্র টি-২০ ও পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার মাঝে ৩ ম্যাচ সিরিজ শেষে র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। সেখানেই স্পিনারদের জয়জয়কার।

শীর্ষ পাঁচে ভিন্ন পাঁচ দেশের লেগ স্পিনাররা অবস্থান করছেন। আফগানিস্তানের রশিদ খান, পাকিস্তানের শাদাব খান, নিউজিল্যান্ডের ইশ সোধি ও ভারতের যুজভেন্দ্র চাহালের সঙ্গে নতুন করে যোগ দিয়েছে ইংল্যান্ডের আদিল রশিদ।

অন্য তিন স্পিনার হলেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি (৭), দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির (৮), এরা দু’জন আবার লেগ স্পিনার। আর ১০ নম্বরে রয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম।

শীর্ষ ১০-এ ফাস্ট বোলার হিসেবে প্রতিনিধিত্ব করছেন কেবল নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার (৬) ও অস্ট্রেলিয়ার বিলি স্ট্যানলেক (৯)।

এদিকে দুর্দান্ত একটি সিরিজ শেষে টি-২০ ব্যাটিং র‍্যাংকিংয়ের অ্যারন ফিঞ্চকে হটিয়ে শীর্ষে চলে এসেছেন পাকিস্তানের বাবর আজম। অজিদের হোয়াইটওয়াশ করার সিরিজে ১১৭.২৬ স্ট্রাইক রেটে তিন ম্যাচে যথাক্রমে ৬৮ (অপ), ৪৫ ও ৫০ রান করে পাঁচ থেকে এক নম্বরে উঠে এসেছেন।

বাবরের পরে শীর্ষ পাঁচে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, ভারতের লোকেশ রাহুল, নিউজিল্যান্ডের কলিন মুনরো ও ফখর জামান।

শ্রীলঙ্কাকে ৩০ রানে হারানোর ম্যাচে ৩৬ বলে ৬৯ করা ইংলিশ ওপেনার জেসন রয় পাঁচ ধাপ এগিয়ে ৯-এ এসেছেন।

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে আগের সেরা পাঁচ অনড় রয়েছে। যথাক্রমে গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ নবী, সাকিব আল হাসান, জেপি ডুমিনি ও মারলন স্যামুয়েলস।

দেশের র‍্যাংকিংয়ে দারুণ সিরিজ জয়ে শীর্ষেই অবস্থান করছে পাকিস্তান। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ সেরা দশে পরের অবস্থানগুলোতে রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com