সংবাদ শিরোনাম :
চলমান কাজ শেষ করে পরের কাজ পাবে ঠিকাদার: প্রধানমন্ত্রী। করোনা পরিস্থিতি খারাপ হলে কঠোর সিদ্ধান্ত: কাদের। হবিগঞ্জে ভ্রাম্যমান আদালতের অর্ধলক্ষাধিক টাকা জরিমানা। বানিয়াচং জুয়া খেলার দায়ে পুলিশের হাতে আটক ৪। হবিগঞ্জে বানিয়াচংয়ে  তরুণী ধর্ষণের মামলায়  এক যুবককে কারাগারে। হবিগঞ্জ খোয়াই নদী থেকে বালু উত্তোলন, হুমকির মুখে বাঁধ-বাড়িঘর বানিয়াচংএক মোটরসাইকেল চোর আটক করেছে পুলিশ। তরুণ প্রজন্মকে দক্ষতা অর্জনের দিকে আগ্রহী করে তুলতে হবে। হবিগঞ্জের খাজা গার্ডেন সিটিতে ভয়াবহ অগ্নিকান্ড। হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে জমজমাট জুয়ার আসর ॥ পানি শুকিয়ে যাওয়ায় বিভিন্ন হাওরে বসছে এসব আসর স্থানীয় প্রশাসনের সাথে জুয়াড়িদের সখ্যতার অভিযোগ।
আইপিএলে আট দলের নেতৃত্বে যাঁরা।

আইপিএলে আট দলের নেতৃত্বে যাঁরা।

আইপিএলে আট দলের নেতৃত্বে যাঁরা

 

লোকালয় ডেস্কঃ আর কদিন বাদেই মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরটি মাঠে গড়াচ্ছে ১৯ সেপ্টেম্বর। এই আসরে আট দলের নেতৃত্বে কারা থাকছেন, এক নজরে দেখে নেওয়া যাক।

 

বিরাট কোহলি, অধিনায়ক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : ভারতীয় দলের অধিনয়াক কোহলি আইপিএলে নেতৃত্ব দেবেন বেঙ্গালুরুর। তিনি ১২ বছর ধরে এই দলে খেলছেন। দলটিকে ১১০ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪৯ ম্যাচ জিতিয়েছেন। তবে এই দলকে একবারও শিরোপা এনে দিতে পারেননি তিনি। তাঁর নেতৃত্বে সেরা সাফল্য ২০১৬ আইপিএলে দলকে রানার্সআপ করানো।

 

মহেন্দ্র সিং ধোনি, অধিনায়ক চেন্নাই সুপার কিংস : ভারতীয় দলের সাবেক এই অধিনায়ক ১০ বছর এই দলটির হয়ে খেলছেন এবং নেতৃত্ব দিচ্ছেন। তাঁর নেতৃত্ব চেন্নাই তিনবার আইপিএল শিরোপা জিতেছে। ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক আইপিএলেরও অন্যতম সফল অধিনায়ক।

 

রোহিত শর্মা, অধিনায়ক মুম্বাই ইন্ডিয়ানস : আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক রোহিত। সবচেয়ে বেশি চারবার অধিনায়ক হিসেবে আইপিএল ট্রফি জিতেছেন তিনি। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির এই আসরে তিনি ধোনিকেও ছাড়িয়ে গেছেন।

 

দীনেশ কার্তিক, অধিনায়ক কলকাতা নাইট রাইডার্স : আইপিএলে দুটি দলকে নেতৃত্ব দিয়েছেন দীনেশ। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস ও কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তিনি। অধিনায়ক হিসেবে আইপিএলে ৩৬টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে ১৭টি ম্যাচে জয় পেয়েছেন।

 

ডেভিড ওয়ার্নার, অধিনায়ক সানরাইজার্স হায়দরাবাদ : অস্ট্রেলীয় ব্যাটসম্যান ওয়ার্নারের নেতৃত্বে ২০১৬ আইপিএল ট্রফি জিতেছিল হায়দরাবাদ। বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ থাকায় ২০১৮ আইপিএল খেলতে পারেননি তিনি। ২০১৯ আইপিএলে কেন উইলিয়ামসনের নেতৃত্বে দলটির হয়ে খেলেছেন। কিন্তু এবারের আইপিএলে হায়দরাবাদের নেতৃত্ব দেবেন তিনি।

 

স্টিভ স্মিথ, অধিনায়ক রাজস্থান রয়্যালস : স্মিথ তিনটি আইপিএল দলকে নেতৃত্ব দিয়েছেন। রাজস্থান রয়্যালসের আগে দুটি দল, পুণে ওয়ারিয়স এবং রাইজিং পুণে সুপারজায়েন্টকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তিনিও বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ ছিলেন আইপিএলে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com