সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে ধর্ষণ চেষ্টার অভিযোগে বাড়িছাড়া হিন্দু পরিবার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে ইয়াবাসহ দুই যুবক আটক হবিগঞ্জে শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতনের ঘটনায় স্বামী ভিংরাজ গ্রেফতার হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন
অ্যামনেস্টি’র বক্তব্য পক্ষপাতদুষ্ট

অ্যামনেস্টি’র বক্তব্য পক্ষপাতদুষ্ট

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:অনলাইনে সাধারণ মানুষের মতপ্রকাশের স্বাধীনতার ওপর চালানো দমন-পীড়ন বন্ধ করতে বাংলাদেশি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। একইসঙ্গে সংস্থাটি বলছে, ডিজিটাল নিরাপত্তা আইন ভিন্নমত দমনের একটি অস্ত্রে পরিণত হয়েছে। অ্যামনেস্টির এই বক্তব্য প্রত্যাখ্যান করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। অ্যামনেস্টির বক্তব্যকে পক্ষপাতদুষ্ট বলেও মন্তব্য করেন আইনমন্ত্রী।
দেয়া এক প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী বলেন, আমি এটার সঙ্গে একমত পোষণ করি না। এটা মোটেও ভিন্নমত দমন করার জন্য ব্যবহার করা হয় না। এটাকে মূলত সাইবার ক্রাইম দমন করার জন্য করা হচ্ছে। তিনি বলেন, যখন এর মিসইউজ কিছুটা দেখা দিয়েছে তখনি কিন্তু এটা বন্ধ করার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রথমত যেটা করেছি, মামলা করলেই কিন্তু কোনো সাংবাদিককে এখন ধরা হচ্ছে না। মামলা করলেই সেলে পাঠিয়ে দেয়া বা এই ধারায় মামলা হয় কিনা সেটা বিবেচনা করার পরে মামলা গ্রহণ করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। দ্বিতীয়ত, মিসইউজ এবং অ্যাবিউজ বন্ধ করার জন্য বেস্ট প্রাকটিসগুলো আমরা খতিয়ে দেখবো। আমরা জেনেভায় জাতিসংঘের হিউম্যান রাইটসের সঙ্গে কথা বলেছি। তারাও একটা দল আমাদের অনুরোধে তৈরি করেছে। আমিও আমার মন্ত্রণালয়ের দুই বিভাগ, স্বরাষ্ট্র, পররাষ্ট্র এবং আইসিটি মন্ত্রণালয়গুলোর সদস্য নিয়ে একটা দল করে দিয়েছি। এদের বসার কথা ছিল কিন্তু কোভিডের জন্য মাস তিনেক বসতে পারে নাই।
অ্যামনেস্টির রিপোর্টের এক জায়গায় বলা হয়েছে, ভয়ের সংস্কৃতি চালু করা হয়েছে স্বাধীন মিডিয়া এবং সুশীল সমাজের কাজের পরিসরকে সংকুচিত করা হয়েছে এর জবাবে আইনমন্ত্রী বলেন, এটা তাদের অভিমত হতে পারে। আমি মনে করি তাদের অভিমতটা খুবই বায়াসড।
আনিসুল বলেন, এক কথায় বলতে চাই, আমি তাদের সঙ্গে একমত পোষণ করি না এবং এটার অন্যান্য ত্রুটি বিচ্যুতি সেগুলো দূর করার জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং হচ্ছে। অনেক দেশেই কিন্তু আপনার এই আইন আছে। আইনটা প্রয়োজন সেটা সকলেই স্বীকার করে। আমরা মিসইউজ এবং অ্যাবিউজ বন্ধ করার জন্য এই পদক্ষেপ গ্রহণ করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com