সংবাদ শিরোনাম :
দশ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী বাহুবলে বেকারিতে অনুমোদনবিহীন বিএসটিআই লোগো ব্যবহার ২৫ হাজার টাকা অর্থদন্ড প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ১৪ ডিসেম্বর হবিগঞ্জ সদর হাসপাতালে মাদরাসা ছাত্রীর মৃত্যু হবিগঞ্জ এসে পৌঁছেছে প্রধানমন্ত্রীর দেয়া শীতবস্ত্র হাওর থেকে নামছে না পানি, বীজতলা তৈরি নিয়ে শঙ্কা সিলেট বোর্ডে পাসের হার কমেছে ১৭.৯৬ শতাংশ, ফেল বেশি মানবিকে : হবিগঞ্জে পাশের হার ৭৭ দশমিক ৮৬ শতাংশ নবীগঞ্জ উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির  সভা অনুষ্ঠিত  মাধবপুরে নবাগত ইউএনওর মতবিনিময় সভা  মৎস্য কর্মকর্তার ডিজিটাল আইনের মামলায় দুই সাংবাদিকের জামিন মঞ্জুর
অযত্ন অবহেলায় মুসলিম কোয়াটরের চিলড্রেন পার্ক।। পৌর মেয়রের দৃষ্টি আকর্ষন

অযত্ন অবহেলায় মুসলিম কোয়াটরের চিলড্রেন পার্ক।। পৌর মেয়রের দৃষ্টি আকর্ষন

ষ্টাফ রিপোর্টার : হবিগঞ্জ পৌর শহরের মুসলিম কোয়ার্টার। প্রসিদ্ধ আবাসিক এলাকা। মুসলিম কোয়ার্টারের প্রবেশ পথ সংলগ্ন শূন্য এক মাঠ। একটু এগিয়ে গেলেই চোখে পড়ে একটি তোরণ। বেশ পুরনো বলেই মনে হয়। তোরণের উপরে লেখা রয়েছে শাপলা সংসদ। বড় হরফেই লেখা। এর নীচের অংশে ” চিলড্রেন পার্ক ” মুসলিম কোয়ার্টার হবিগঞ্জ।

চার দিকে হাফ দেয়াল দিয়ে ঘেরা। মাঠ জুড়ে সবুজ ঘাসের আবরন। যেন কার্পেট দিয়ে মোড়ানো। চিলড্রেন পার্ক মানে সহজে শিশু পার্কই বোঝায়। কিন্তুু আশ্চর্য্য হলে ও সত্য যে, এখানে কখনো কোন শিশুর পদচারনা পড়েছে, এমন আলামত নেই। মাঠের এককোণে ময়লা আর্বজনার ভাগাড়।

ভাগ্যিস এখনো ওই খালি মাঠে কোন ভূমিখেকোর নজর পড়েনি। বাহ্যিকভাবে তা দেখা না গেলেও যে, ভেতর ভেতর এই মাঠ গিলে খাওয়ার কোন চক্রান্ত আছে কি না বুঝা মুসকিল। তবে একটি কথা অপ্রিয় হলেও সত্য যে, শহরের শিশুদের একটু খোলা জায়গায় শ্বাসপ্রশ্বাস নেয়ার মত কোন স্থান নেই।

হবিগঞ্জ পৌরসভা অনেক আগেই প্রথম শ্রেণীর পৌর সভায় উন্নিত হয়েছে। অথচ শহরের প্রাণ কেন্দ্রে অত্যন্ত অযত্ন অবহেলায় শূণ্য পড়ে আছে এই চিলড্রেন পার্কটি। বর্তমানে হবিগঞ্জ পৌর মেয়র অত্যন্ত জনবান্ধব। শহরের শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক গড়ে তুলবেন। পৌর সভার ৫ টার্মের চেয়ারম্যান শহীদ উদ্দীন চৌধুরী, ৩ টার্মের মেয়র আলহাজ জি কে গউছ। পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ এর পরিকল্পনায় ছিল পৌর শহরের শিশুদের কল্যানে একটি শিশু পার্ক করার। কিন্তুু শেষবার নির্বাচিত হয়ে মধ্য সময়েই তিনি পদত্যাগ করেন। উপ- নির্বাচন অনুষ্টিত হলে আওয়ামীলগ প্রার্থীকে পরাজিত করে আওয়ামীলগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান পৌর মেয়র হন। ১৫ মাস মেয়াদকালীন মেয়র মিজানুর রহমান মিজান পৌরবাসীর অনেক চাহিদাই বাস্তবায়ন করার প্রচেষ্টা চালান।আর এ সময়েও মেয়র মিজান এবং বর্তমান মেয়র আতাউর রহমান সেলিম কারো নজরে পড়েনি মুসলিম কোয়াটারের প্রবেশ পথের ঘাসে মোড়ানো এই মাঠটি। ভবিষ্যতে এর কোন গতি হবে কি না তা বলা কঠিন। বাস্তবতা এমনই নিষ্ঠুর যে অনেক সময় সত্যকে হার মানায়।

জননেতা, শিশুবান্ধব বর্তমান পৌর মেয়র যদি মুসলিম কোয়ার্টারের প্রবেশ পথে চিলড্রেন পার্কটি সংস্কারের উদ্যোগ গ্রহন করেন, তাহলে শহরের শিশুরা ক্রিকেট, ফুটবল, ভলিবল, ব্যাডমিন্টন সহ নানা রকম খেলাধূলায় পারদর্শী হয়ে উঠবে। এখান থেকেই হয়ত এক সময়ে জাতীয় পর্যায়ে স্থান করে নিতে পারবে। উপরন্তো খোলা মাঠে সবুজ ছায়ায় একটু নির্মল হাওয়া নিতে সহায়ক হবে। শিশুদের শরীর চর্চা, খেলাধূলার পরিবেশ তৈরী হলে পড়ালেখার পাশাপাশি শারীরিক মানসিক বিকাশ ও ঘটবে এমন প্রত্যাশা সকলের। বিষয়টি মেয়র মহোদয়ের দৃষ্টি আকর্ষন করছেন মুসলিম কোয়ার্টার সহ আশপাশের অভিভাবক সহ সচেতন মহল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com