সংবাদ শিরোনাম :
শুল্ক ফাঁকির শতাধিক বিলাসবহুল গাড়ি এখন সিলেটে! দুবাইয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাত ॥ ৬ জনের বিরুদ্ধে মামলা অবশেষে আবর্জনামুক্ত হচ্ছে হবিগঞ্জ শহরে আধুনিক স্টেডিয়ামের পাশ হবিগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা অপরাধ কর্মকাণ্ড রোধে সতর্ক পুলিশ শাহজীবাজার মাজারে প্রশাসনের আদেশ অমান্য করে কাফেলার আয়োজন সংবাদ প্রকাশের পর গার্নিং পার্কে মিনি পতিতালয়ের সন্ধান ডিবির অভিযানে ৫ কলগার্লসহ ৩ খদ্দর আটক কোরেশনগরে হোটেল যুবরাজ থেকে লাশ উদ্ধার ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা ছেলের বিয়ের দাওয়াতে বের হয়ে বাড়ি ফেরা হলো না মায়ের

‘অপ্রাকৃতিক প্রকৃতি’

নাটকের মূখ্যপাত্রী ‘স্মৃতি’র জীবন ধারাপাত নিপূনভাবে ফুটে উঠেছে ‘অপ্রাকৃতিক প্রকৃতি’ নাটকে। ‘মানব’ চিরন্তন প্রেমের আহ্বানে অধরাকে পাবার আশায় সংসার ত্যাগী হয়, কিন্তু সংসারের মায়ামোহে আবার হয় ঘরমুখো।

শত আয়োজন শত প্রচেষ্টা ব্যর্থ হয় প্রকৃতি বিমূখ হলে। বেকসুর প্রকৃতি মাঝে মাঝে হয়ে উঠে অপ্রাকৃতিক।

এদিকে সন্তান লাভের আশায় ডাক্তার, কবিরাজ এমনকি ভন্ডসাধুর আশ্রমে যেতেও কুন্ঠিত বোধ করেনি নাটকের কেন্দ্রীয় চরিত্র ‘স্মৃতি’। এই ভাবে নাটকের কাহিনী রচনা করেছেন ড. মুকিদ চৌধুরী।

ফখরুল হামিদের নির্দেশনায় নাটকটিতে অলক-পদ্মশ্রীর রোমান্টিক দৃশ্য দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টায় জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে ‘অপ্রাকৃতিক প্রকৃতি’ মঞ্চনাটকটি পরিবেশন করবে শায়েস্তাগঞ্জ দেশ নাট্যগোষ্ঠী। এ নাটকটি সংগঠনের ১৯তম প্রযোজনা।

দেশের খ্যাতিমান নারী নাট্যকার রুমা মোদক বলেন, অনেক দিন পরে হলেও দেশ নাট্যগোষ্ঠীর একটি মঞ্চনাটক দেখলাম। হলে বসে দেখার মত একটি নাটক। এ নাটকটি নিয়ে জাতীয় ভাবে প্রদর্শন করা যাবে বলে আমি মনেকরি।

জীবন সংকেত নাট্যগোষ্ঠীর সভাপতি অনিরুদ্ধ কুমার ধর শান্তনু বলেন, দেশ নাট্যগোষ্ঠী দীর্ঘদিন ধরে নাট্য আন্দোলনের সাথে জড়িত। তাদের নিজস্ব কার্যালয় ও স্টুডিও থিয়েটার রয়েছে। আজ যে নাটকটি দেখলাম খুব ভালে লেগেছে। আশাকরি দর্শকদেরও ভালো লেগেছে।

পরিবেশ আন্দোলনের নেতা ও সাংস্কৃতিক কর্মী তোফাজ্জল সোহেল বলেন, আশির দশক কিংবা নব্বইর দশকের পর হবিগঞ্জের নাট্য আন্দোলন অনেকটা ঝিমিয়ে পড়েছে। আজ অনেকদিন পর মঞ্চে নাটক দেখলাম। দেশ নাট্যগোষ্ঠীর প্রযোজনায় মঞ্চনাটকটি ভীষন ভালো লেগেছে। বন্ধারমনীদের নিয়ে আমাদের সমাজে যে কুসংস্কার প্রচলিত রয়েছে তা এই নাটকের মাধ্যমে তুলে ধরা হয়েছে।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাস বলেন, আজ যে নাটকটি দেখেছি খুবই ভালো একটি নাটক। আমি মনেকরি এই নাটকটি দেশের বিভিন্নস্থানে প্রদর্শন করার মত একটি নাটক।

এছাড়াও নাটক শেষে কথা বলেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  ফেরদৌস আরা বেগম, দেশ নাট্যগোষ্ঠীর সভাপতি এডভোকেট হুমায়ন কবীর সৈকত, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রুহুল হাসান শরীফ, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াছিন খান, কবি সিদ্দিকী হারুন, কবি অপু চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com