অপরাধী দলীয় হলেও ছাড় নয়: কাদের

অপরাধী দলীয় হলেও ছাড় নয়: কাদের

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  অপরাধী যেই হোক, দলীয় পরিচযের কিংবা ক্ষমতাবান হলেও তাকে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সংসদ ভবন এলাকায় নিজ সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। সরকারের দুর্নীতি বিরোধী অবস্থান ফের মনে করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, শুধু স্বাস্থ্য খাতেই নয়, যেকোনো খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল।

এ সময় করোনা সংকটের মধ্যে দেশের কয়েকটি জেলায় বন্যা দেখা দেয়ায় তাদের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের আহ্বান জানান দলের সাধারণ সম্পাদক। হাসপাতালগুলোর ব্যবস্থাপনা ও সমন্বয় বাড়াতে স্বাস্থ্য বিভাগের দৃষ্টি আকর্ষণ করে সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন গবেষণা ও গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী করোনায় আক্রান্ত অনেক রোগী বাসাবাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন। যারা বাসা বাড়িতে চিকিৎসা নিচ্ছে, তাদের সেবা ও প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ পেতে টেলি-মেডিসিন সেবা ও হটলাইন সেবা বাড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, করোনার এমন সংক্রমণ কাছের মানুষ দূরে চলে যায়, প্রিয়জন অচনা হয়ে যায়। মা-বাবা কিংবা স্বামী; স্ত্রীকে হাসপাতালে রেখে চলে যাচ্ছে। আবার মৃত্যুর পর অনেকেই কাছে আসছে না। এ বিষয়ে তিনি বলেন, রোগীর মৃত্যুর ৩ ঘণ্টা মরদেহ থেকে সংক্রমণ ছড়ানোর সুযোগ নেই। এ রোগ অভিশাপ নয়, নিজেকে সুরক্ষিত রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে দাফন করতে পারে আপনজনরা। সরকারি হাসপাতালসহ চিকিৎসা বিষয়ক সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করে তিনি বলেন, সাধারণ রোগী ও উচ্চবিত্ত রোগীদের কোনো বাছবিচার করা চলবে না, সবাইকে সমান চেখে দেখে চিকিৎসা করুন। সব রোগীকে সমানভাবে দেখবেন। তিনি বলেন, শেখ হাসিনা সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়। সরকার এ সংকটে এমন চর্চাকে নিরুৎসাহিত করে।

মন্ত্রী বলেন, বর্তমানে ৬৬ ল্যাবে টেস্ট করোনা হচ্ছে। এ সুবিধা সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের পাশাপাশি বেসরকারি হাসপাতালসহ অন্যান্য সংশ্লিষ্টদের জনস্বার্থে পিসিআর ল্যাব স্থাপনে উদ্যোগ নেয়ারও আহ্বানও জানান। টেস্ট ক্যাপাসিটি বাড়ানো গেলে অর্থাৎ সংক্রমণ চিহ্নিত করা গেলে এ রোগের বিস্তার কমানো সম্ভব হবে। আমাদের এখন বেশি প্রয়োজন রোগী চিহ্নিত করা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com