অন্ধ ভিখারীকে পথ দেখালো ক্ষুদে আন্দোলনকারী…

অন্ধ ভিখারীকে পথ দেখালো ক্ষুদে আন্দোলনকারী…

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে গত রোববার থেকে আন্দোলন করে যাচ্ছে সারাদেশের স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এরইমধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় গাড়ির কাগজপত্র ও ড্রাইভারের লাইসেন্স পরীক্ষা করে অনুমোদনহীন যান এবং অদক্ষ চালকদের বিরুদ্ধে নিজেরাই ব্যবস্থা নিচ্ছে তারা।

এই কয়েকদিনে আন্দোলন করা ছাড়াও নানা ধরনের জনদরদী কাজ করে জনগণের প্রশংসা কুড়িয়েছে এই কোমলমতি ছাত্রছাত্রীরা। এর মধ্যে রয়েছে রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণ করা, রাস্তায় ইমার্জেন্সি লেন তৈরি করা, ভাঙ্গা রাস্তা মেরামত করা ইত্যাদি।

এই আন্দোলন শিশুদেরকে মানবিক হতে শেখাচ্ছে বলেও মন্তব্য করেছেন অনেক অভিভাবক। শনিবার আসাদ গেটে এমনই এক মানবিক শিশুর দেখা মিললো।

অন্ধ একজন ভিখারি রাস্তা পার হতে পারছিলেন না। হাজার শিক্ষার্থীর ভিড়ে হয়তো দিশাও পাচ্ছিলেন না এই অন্ধজন। এমন সময় এগিয়ে এলো এক ক্ষুদে আন্দোলনকারী! পরম ভালোবাসায় হাত রাখলো ওই অন্ধজনের কাঁধে। তারপর মানুষের ফাঁক গলিয়ে ধীরে ধীরে তাকে পৌছে দিলো নির্দিষ্ট ঠিকানায়।

পিছন থেকে এই প্রতিবেদকের চোখে পড়ে এই দৃশ্য। অসহায়কে সাহায্য করার যে পবিত্র বাসনা নিয়ে ওই শিশুটি ভিখারিটির কাঁধে হাত রেখেছিলো, সামনে থেকে ছবি তুলে সেই বাসনায় কোনো খাদ তৈরি করার ইচ্ছা হয়নি তার। তাই অলক্ষ্যে পেছন থেকেই ছবি তোলা হয় দুজনের।

‘অন্ধজনে দেহ আলো’ -রবীন্দ্রনাথের এই বাণী যেনো বাস্তব হয়ে ফিরে এলো নিরাপদ সড়কের দাবিতে চলমান এই আন্দোলনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com