সংবাদ শিরোনাম :
অনন্যা শীর্ষদশ সম্মাননা- ২০১৯ পেলেন ১০ জন

অনন্যা শীর্ষদশ সম্মাননা- ২০১৯ পেলেন ১০ জন

লোকালয় ডেস্কঃ

দেশের বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য অনন্যা সম্মাননায় ভূষিত হলেন দশ কৃতি নারী। করোনার কারণে অনলাইনে লাইভ অনুষ্ঠানর মাধ্যমে ‘অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৯’ দেওয়া হয়ে শুক্রবার রাতে। সম্মাননাপ্রাপ্তরা হলেন- শিক্ষায় প্রতিভা সাংমা, সমাজসেবায় শ্রীমতি সাহা, অনন্য দৃষ্টান্ত স্থাপনে হাজেরা বেগম, অনুপ্রেরণায় ফাল্গুনী সাহা, চিত্রকলায় ফরিদা জামান, সাংবাদিকতায় সুমনা শারমিন, নারী সংগঠক হিসেবে ইশরাত খান মজলিশ, ক্রীড়ায় ইতি খাতুন, উদ্যোক্তা হিসেবে নাসিমা আক্তার নিশা এবং সঙ্গীতে এফ মাইনর (ব্যান্ড দল)।

অনুষ্ঠানটি প্রচারিত হয় অনন্যার ফেইসবুক পেইজে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সভাপতিত্ব করেন দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফারাহ দোলন। অনুষ্ঠানে পুরস্কৃত নারীদের উপর তাপস কুমার দত্ত পরিচালিত তথ্যচিত্র পরিবেশন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, নারীদের নানাক্ষেত্রে স্মরণীয় অবদানের জন্য তাদের দীর্ঘদিন ধরে সম্মান জানিয়ে আসছে পাক্ষিক অনন্যা। ২০০৭ সালে আমাকেও রাজনীতিতে এ সম্মাননা জানানো হয়। এমনকি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও শীর্ষদশ সম্মাননায় ভূষিত করেছে অনন্যা। এই সম্মাননা প্রদানের মাধ্যমে দেশের প্রান্তিত অঞ্চল থেকে নানা শ্রেণি-পেশার নারীদের জাতীয়ভাবে আলোচনা আনে অনন্যা।

অনুষ্ঠানের শুরুতে তাসমিমা হোসেন বলেন, অনন্যা সবসময় পরিবর্তিত সময় ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলেছে। গত এপ্রিল মাসে এই পদক প্রদানের অনুষ্ঠানের সময় নির্ধারণ করা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে আমাদের সময় বার বার পিছাতে হয়েছে। অবশেষে পরিস্থিতি মেনে নিয়ে সামাজিক দূরত্ব রক্ষা করে আমরা এই সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছি। করোনার কারণে অনেক কিছু থেমে আছে। কিন্তু অনন্যা থেমে নেই। দেশে এখনও সময়টা নারীদের জন্য খুব অনুকূল নয়। সমাজ থেকে এখনও দূর করা যায়নি।

উগ্র মৌলবাদীরা নারীর অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়ার চেষ্টা করছে। নিজেদের বঞ্চনার কথা বলতে এখনও মেয়েরা ভয় পায়। একদিকে যেমন দেশের নারীদের সেই বঞ্চনা আর ভয় দূর করতে কাজ করে যাচ্ছে অনন্যা, তেমনি অন্যদিকে তাঁদের অর্জন, সাফল্য আর অবদানকে সম্মান জানাচ্ছে নানা শীর্ষদশ সম্মাননা প্রদানের মাধ্যমে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com